আমি সৌমি. আমায় জানতে হলে একটু পাতা ওল্টাতে হবে এই খাতাটির. আমার কাছের মানুষ আর তাদের আদর, ভালবাসা, অনুপ্রেরণা থেকে সৃষ্টি কিছু কথা দিয়ে সাজানো এই ছোট্ট খাতা. জীবনের চলার ফাঁকে বেখেয়ালে গড়ে ওঠা কিছু ছন্দ, কিছু গদ্য- সে সব দিয়েই ধীরে ধীরে সাজিয়ে তুলব এই খাতার পাতা.

পাতা ওল্টালে খুঁজে পাবেন অচেনা কিছু জায়গার খবরও. আমার ভ্রমন প্রিয় মন শুধু ঘুরেই সন্তুষ্ট নয়. আমার ঘোরার গল্প আমি শোনাতে চাই সেই সব মানুষকে যারা ঘুরতে ভালবাসেন, ভালবাসেন নতুন নতুন জায়গার সন্ধানে নিরুদ্যেশ হতে. আমি সাধারনতঃ একটু অচেনা অজানা জায়গা, যেখানে লোক কম, যেখানে নেই বাজারের হুল্লোর - সেই সব জায়গায় ঘুরতে যাই একটু নিরবিচ্ছিন্ন বিশ্রামের খোঁজে. এই সব জায়গায় প্রকৃতিকে পাওয়া যায় বড় নিবির করে. মন ভরে যায় ভালবাসা আর শান্তির গভীর আবেগে. সেই সব জায়গার টুকরো টুকরো গল্প নিয়েই আমার এই খাতার একটি পাতা.

যাঁরা আমারই মতো হাঁপিয়ে ওঠেন নিত্যদিনের দৌড় ঝাঁপে; খোঁজেন একটু নতুনত্বের স্বাদ. তাদের জন্য হয়তো আমার এই খাতা হয়ে উঠবে খোলা জানালা. সেই আশাতেই ........

No comments:

Post a Comment